বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে চট্টগ্রামে বিনামূল্যে হেলথ ক্যাম্পের আয়োজন করল রবি ও মিলভিক

স্বাস্থ্যসেবা


বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষ্যে মিলভিক বাংলাদেশ তার মোবাইল নেটওয়ার্ক পার্টনা ররবির সাথে যৌথ উদ্যোগে চট্টগ্রামে আয়োজন করেছে তিন দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সচেতনতামূলক কার্যক্রম। বন্দর নগরীতে হঠাৎ হেপাটাইটিস-ই ছড়িয়ে পড়ায় মিলভিক বাংলাদেশের রবি ও মিলভিকের যৌথ ডিজিটাল স্বাস্থ্যসেবা প্যাকেজ ‘মাইহেলথ- এর ব্যানারে ২৮ থেকে ৩০ জুলাই পর্যন্ত চট্টগ্রামের দেওয়ানবাজার, বহদ্দারহাট ও হালিশহরে হেপাটাইটিস-ই এর ওপর বিনামূল্যে চেক আপ ক্যাম্পের সাথে সচেতনতামূলক প্রোগ্রামের আয়োজন করা হয়। এর আগে ১৪ জুলাই হালিশহরে হেপাটাইটিস-ই বিষয়ক প্রথম কর্মশালা ও হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
তিন দিনব্যাপী আয়োজনে চট্টগ্রামের অধিবাসীরা স্বাস্থ্য ক্যাম্প ও সচেতনমূলক কর্মশালায় অংশ নেন। এর মধ্যে অনেকেই চিকিৎসকের কাছ থেকে বিনামূল্যে হেপাটাইটিস-ই এবং সাধারণ স্বাস্থ্যসেবা বিষয়ক পরামর্শ নেয়। তার মধ্যে হেপাটাইটিস-ই আক্রান্ত কয়েকজন রোগীদের দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসকের নির্দেশনা গ্রহণের পরামর্শ দেয়া হয়। স্বাস্থ্য ক্যাম্পের এ কর্মশালায় হেপাটাইটিস-ই এর হাত থেকে রক্ষা পেতে সুস্থ জীবনযাপন ও স্বাস্থ্যকর খাদ্যাভাসের ওপর জোর দেয়া হয়। এছাড়াও অতিথিরা কুইজ ও গেম শোতে অংশগ্রহণ করেন।
মিলভিক বাংলাদেশর হেড অফ সেলস শাহরুখ খান বলেন, “প্রয়োজনের সময় মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা মাইহেলথ টিম অত্যন্ত আনন্দিত। হেপাটাইটিস-ই অন্যান্য ভাইরাসের মতো না হলেও অবজ্ঞা করলে গুরুতর স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে। আমরা আশা করি, মানুষ এই রোগ সম্পর্কে জানতে এবং এর প্রতিরোধে আরো সচেতন হবেন।”
রবি’র ইস্টার্ন ক্লাস্টার মার্কেট ডিরেক্টর এ.এস.এম. এনায়েতুর রহিম বলেন, “চট্টগ্রামের মতো ঐতিহ্যবাহী স্থানে বিশ্ব হেপাটাইটিস দিবস পালন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। চট্টগ্রামে হঠাৎ করে ছড়িয়ে পড়া হেপাটাইটিস-ই সম্পর্কে সচেতন করতে আমরা কাজ করে যাচ্ছি। এমন একটা উদ্যোগে আগ্রহী এবং সাথে থাকার জন্য মিলভিককে ধন্যবাদ দিতে চাই। চট্টগ্রামের মানুষদের কাছ থেকে রবি সবসময় বিশেষ ভালোবাসা পেয়ে আসছে। সে হিসেবে তাদের জন্য আমাদের পক্ষ থেকে এই পদক্ষেপটা খুব সামান্য।”